TIKTOK-এর বিকল্পে ভারতে এল INSTAGRAM REELS, ব্য়বহার করবেন কিভাবে জেনে নিন

By | July 9, 2020

জেনে নিন INSTAGRAM REELS : 

Indo-China সীমান্তে সংঘর্ষের পর ভারত সরকার দ্বারা দেশে ৫৯টি জনপ্রিয় China অ্য়াপ ব্য়ান করা হয়। ভারতে এই জনপ্রিয় অ্য়াপ নিষিদ্ধ হওয়ার তালিকায় রযেছে TikTok মতো জনপ্রিয় অ্য়াপও। টিকটক ব্য়ান হওয়াতে অনেক ব্য়বহারকারীদের ঘুম উড়েছে সেটা সবার জানা আছে। আর সেই ভেবেই বাজারে আসছে Short  ভিডিও প্ল্য়াটফর্ম।

Photo শেয়ারিং অ্যাপ Instagram ভারতে তার নতুন ফিচার ‘Reels’ লঞ্চ করার ঘোষনা করেছে। TikTok-এর মতো ইনস্টাগ্রামের এই ফিচারটি ভারতে শুরু করে দেওয়া হয়েছে। মনে করিয়ে দি যে সম্প্রতি ভারতে TikTok নিষিদ্ধের পর থেকে ভারতে শর্ট ভিডিও অ্যাপসের চাহিদা বেড়েছে, যার অনেক প্রযুক্তি সংস্থাগুলি পুরোপুরি সুবিধা নিতে চায়। ইনস্টাগ্রামের এই ফিচারটি পুরোপুরি TikTok অ্য়াপের মতোই কাজ করে।

Instagram Reels এই ফিচারটি সবার আগে ব্রাজিলে পরীক্ষা করা হয়। সম্প্রতি এই ফিচারটি ফ্রান্স এবং জার্মানিতেও লঞ্চ করা হয়েছে।

instagram- Reels

কি ভাবে কাজ করবে INSTAGRAM REELS?

Instagram Reels  বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, ব্যবহারকারীদের Instagram অ্যাপে লগইন করতে হবে। এর পরে, ক্যামেরাটি অপেন করার পরে, আপনি রিলসের বিকল্প দেখতে পাবেন, এটিতে Click করে আপনি 15 সেকেন্ডের একটি ছোট ভিডিও তৈরি করতে পারবেন। Instagram Reels এর মাধ্য়মে তৈরি করা ভিডিওগুলি আপনি Instagram  স্টোরিতে (Instagram Stories) শেয়ার করতে পারবেন এবং এর পাশাপাশি কাউকে Dirct  ইনবক্সে মেসেজ করে পাঠাতে পারেন।

মিউজিক এর জন্য, Online, Instagram  লাইব্রেরি এবং Phone  লাইব্রেরি একটি বিকল্প থাকবে। ইউজার্সদের কাছে ভিডিওর কোনও অংশকে Slow  বা Speed  করার বিকল্প থাকবে। Facebook India-র ভাইস President  এবং Managing ডিরেক্টর অজিত মোহন জানিয়েছেন, Instagram  এ  পোস্ট হওয়া 45% ভিডিওর 15 সেকেন্ড বা তার চেয়ে কম সময়ের হয়।

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *